Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 কোচবিহারে পুরসভার জলের ট্যাঙ্কে টিকটিকি, চাঞ্চল্য

 বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার কোচবিহার পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের একটি অনুষ্ঠান বাড়িতে পুরসভার জলের ট্যাঙ্কের কল থেকে টিকটিকি বের হলে চাঞ্চল্য ছড়ায়। পুরসভা সূত্রে জানা গিয়েছে, ওই অনুষ্ঠান বাড়ির লোকেদের নজরেই বিষয়টি প্রথমে আসে। 
বিশদ
 ২১ জুলাইয়ের সমাবেশে কোচবিহারের সমস্ত জনপ্রতিনিধিকে উপস্থিত থাকতে হবে

  বিএনএ, কোচবিহার: ২১ জুলাইয়ের ধর্মতলায় শহিদ দিবসের সমাবেশে কোচবিহারের সমস্ত জনপ্রতিনিধিকে উপস্থিত থাকতে হবে। বুথ স্তর থেকে কমপক্ষে পাঁচ জন করে কর্মীকে কলকাতায় নিয়ে যাওয়ার লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছে তৃণমূল কংগ্রেসের জেলা নেতৃত্ব। শহিদ দিবসের কর্মসূচি সফল করতে গ্রাম পঞ্চায়েতগুলিতে জনসংযোগ যাত্রায় তারা জোর দিয়েছে।
বিশদ

19th  July, 2019
 বংশীহারিতে পুলিস ভ্যানে বিয়ে, ভাইরাল ভিডিও

 সংবাদদাতা, হরিরামপুর: পরকীয়ায় জড়িয়ে যাওয়া বউকে প্রেমিকের হাতে তুলে দিলেন স্বামী। এদিন প্রেমিক বংশীহারিতে প্রেমিকার বাড়িতে এলে পাড়ার লোকজন তাকে ধরে ফেলে। পরে স্থানীয়রাই পুলিসকে খবর দেয়। বংশীহারি থানার পুলিস এসে প্রেমিককে ভ্যানে তোলে। 
বিশদ

19th  July, 2019
 মাথাভাঙার এলাংমারিতে ২ তৃণমূল সমর্থককে মারধর

 সংবাদদাতা, মাথাভাঙা: বুধবার রাতে মাথাভাঙা-১ ব্লকের এলাংমারি এলাকায় দু’জন তৃণমূল কংগ্রেস সমর্থককে মারধর করার অভিযোগ উঠেছে বিজেপি কর্মীদের বিরুদ্ধে। এনিয়ে মাথাভাঙা থানায় অভিযোগ দায়ের করেছেন আহত দুই তৃণমূল কর্মী। জখম দুই তৃণমূল সমর্থকের নাম রজত চক্রবর্তী ও রনি মিশ্র।
বিশদ

19th  July, 2019
 দার্জিলিংয়ের রিম্বিকে ধরা পড়ল চিতাবাঘ

 সংবাদদাতা, দার্জিলিং: বৃহস্পতিবার দার্জিলিংয়ের রিম্বিকে বনকর্মী ও স্থানীয় গ্রামবাসীরা যৌথভাবে অভিযান চালিয়ে একটি পূর্ণবয়স্ক চিতাবাঘ ধরেছে। সম্প্রতি দার্জিলিংয়ের বিভিন্ন এলাকায় চিতাবাঘ, বাদর, হরিণ ও ভাল্লুক দেখা যাচ্ছে। বন্যপ্রাণীর দল লাগাতার পাহাড়ি গ্রামগুলিতে ঢুকে সব্জি খেত নষ্ট করছে। 
বিশদ

19th  July, 2019
 ভাঙা রাস্তা থেকে নদীতে পড়ে মৃত ভাই, জখম দাদা

সংবাদদাতা, মালবাজার: বুধবার রাতে নাগরাকাটার ছাড়টন্ডূতে বাইক নিয়ে ভাঙা রাস্তা থেকে নদীতে পড়ে ভাইয়ের মৃত্যু হয়েছে এবং দাদা জখম হয়ে শিলিগুড়ির একটি নার্সিংহোমে চিকিৎসাধীন রয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাকেশ দুবে(২০)। জখম দাদার নাম পবন দুবে। মৃত ও জখম সম্পর্কে দুই ভাই। তাঁদের বাড়ি নাগরাকাটা বাজারে।  
বিশদ

19th  July, 2019
 আইসিডিএসের চেয়ারম্যান পদে অর্পিতা ঘোষ

 সংবাদদাতা, বালুরঘাট: বিপ্লব মিত্রকে সরিয়ে দক্ষিণ দিনাজপুর জেলার আইসিডিএসের চেয়ারম্যান করা হল অর্পিতা ঘোষকে। ভাইস চেয়ারম্যান হলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী বাচ্চু হাঁসদা। বৃহস্পতিবার রাজ্য নারী ও শিশুকল্যাণ দপ্তর থেকে অর্পিতা ঘোষকে এই মর্মে ইমেইল পাঠানো হয়েছে।
বিশদ

19th  July, 2019
 দক্ষিণ দিনাজপুরে বিজেপির মিছিল, বিডিও’দের স্মারকলিপি

 সংবাদদাতা, হরিরামপুর: বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার আটটি ব্লকে বিজেপির পক্ষ থেকে বিডিও’দের স্মারকলিপি দেওয়া হয়। দলের জেলা সভাপতি শুভেন্দু সরকারের উপস্থিতিতে কয়েকটি জায়গায় মিছিল হয়।
বিশদ

19th  July, 2019
 চ্যাংরাবান্ধা বাণিজ্যকেন্দ্র পরিদর্শন

  সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার চ্যাংরাবান্ধা আন্তর্জাতিক বাণিজ্য কেন্দ্র ও ইমিগ্রেশন চেকপোস্ট এলাকা পরিদর্শন করলেন ল্যান্ডপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার চেয়ারম্যান অনিল কুমার বাম্বা। একই সঙ্গে বাংলাদেশের এক প্রতিনিধিদলও এদিন এলাকা পরিদর্শন করে।
বিশদ

19th  July, 2019
 কুলিকে জাল ফেলতে গিয়ে মৃত্যু যুবকের

 সংবাদদাতা, রায়গঞ্জ: কুলিক নদীতে মাছ ধরতে গিয়ে বুধবার রাতে নিখোঁজ যুবকের মৃতদেহ উদ্ধার হয় বৃহস্পতিবার। পুলিস জানিয়েছে, মৃতের নাম বুদ্ধদেব দাস(৩৭)। তাঁর বাড়ি হেমতাবাদ ব্লকের বিষ্ণুপুর গ্রাম পঞ্চায়েতের ভাসিডাঙায়।
বিশদ

19th  July, 2019
 ইসলামপুরে গুলিকাণ্ডে ধৃত ২

 সংবাদদাতা, ইসলামপুর: বুধবার দুপুরে ইসলামপুরের হাসপাতাল পাড়ায় একটি স্কুলের গলিতে এক যুবতীকে প্রকাশ্যে গুলি চালিয়ে খুনের চেষ্টার অভিযোগে দুই অভিযুক্তকে পুলিস গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, বুধবার রাতেই দু’জনকে গ্রেপ্তার করা হয়। ধৃতদের মধ্যে একজন ওই যুবতীর স্বামী কুশল দাস অন্যজন সঞ্জয় সাঁতরা।
বিশদ

19th  July, 2019
 ফুলহার নদীতে ২৪ ঘণ্টায় নিখোঁজ ২

 সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার দুপুর থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত গত দু’দিনে মালদহের মানিকচকের শঙ্করটোলা ঘাটে ফুলহার নদীতে স্নান করতে নেমে স্রোতের তোড়ে এক নাবালিকা ও এক যুবক নিখোঁজ হয়েছেন। পুলিস জানিয়েছে, নিখোঁজরা হলেন কার্তিক বসাক(২৬) এবং পুষ্প মণ্ডল(৯)।
বিশদ

19th  July, 2019
 সেভকে তিস্তায় তলিয়া যাওয়া পর্যটকদের খুঁজতে এল নৌসেনা

  বিএনএ, সেভক: পেট্রলে চলা স্পিড বোট নিয়ে সেভকে তিস্তা নদীতে তল্লাশি চালিয়েও নিখোঁজ পর্যটকদের হদিশ পেল না এনডিআরএফ। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সাতদিনে প্রায় ১০০ লিটার পেট্রল খরচ করে ছ’টি স্পিড বোট নিয়ে এনডিআরএফ বাহিনী তল্লাশি চালায়। করোনেশন সেতু থেকে গজলডোবা পর্যন্ত প্রায় ৩০ কিমি এলাকাজুড়ে তল্লাশি চালানো হয়।
বিশদ

18th  July, 2019
 ফুলহারের জল চরম বিপদসীমা ছাপিয়ে বেড়েই চলেছে, নতুন এলাকা জলমগ্ন

  সংবাদদাতা, মালদহ: ইতিমধ্যেই চরম বিপদ সীমা ছাড়িয়েছে ফুলহার নদীর জল। জল বাড়ছে মালদহের অন্য দুই প্রধান নদী গঙ্গা এবং মহানন্দাতেও। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ফুলহার নদীর জলস্তর চরম বিপদসীমা অতিক্রম করে যাওয়ায় হরিশ্চন্দ্রপুর ২ ব্লকের বেশ কয়েকটি গ্রাম গত ২৪ ঘণ্টায় নতুন করে জলমগ্ন হয়ে পড়েছে।
বিশদ

18th  July, 2019
 ৭ ঘণ্টা বীরপাড়া-লঙ্কাপাড়া রাজ্য সড়ক অবরোধ, দুর্ভোগ যাত্রীদের

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: বীরপাড়া বাজারের বেহাল রাস্তা মেরামত এবং বীরপাড়া-লঙ্কাপাড়া রাজ্য সড়ক সংস্কারের দাবি জানিয়ে ক্ষুব্ধ বাসিন্দারা স্থানীয় ব্যবসায়ীদের নিয়ে বুধবার রাস্তায় নামেন। তাঁরা বীরপাড়ার পুরনো বাসস্ট্যান্ডে সকাল ৮টা থেকে অবরোধ শুরু করেন। বেলা ৩টে পর্যন্ত অবরোধ চলে।
বিশদ

18th  July, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

  কটক, ১৯ জুলাই: একুশতম কমনওয়েলথ টেবল টেনিস প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে সোনা জিতল ভারতীয় টিটি দল। শুক্রবার কটকে এই প্রতিযোগিতার পুরুষ বিভাগের ফাইনালে ...

নয়াদিল্লি, ১৯ জুলাই (পিটিআই): স্বাধীনতা দিবসের বক্তৃতা নিয়ে পরামর্শ চেয়ে আবারও জনতার দরবারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার এই আহ্বান জানিয়ে মোদি লিখেছেন, সাধারণ মানুষের চিন্তাভাবনার কথা জানবে গোটা দেশ। ...

সংবাদদাতা, রামপুরহাট: গ্রামের একমাত্র জল নিকাশির জায়গায় রাইসমিল গড়ে তোলার প্রতিবাদে শুক্রবার রামপুরহাট-১ ব্লকের খরুণ গ্রাম পঞ্চায়েতে অভিযোগ জানালেন তিনটি গ্রামের বাসিন্দারা। এই ব্লকের চাকপাড়া, মালসা ও ফরিদপুর গ্রামের বাসিন্দাদের অভিযোগ, ফিবছর বর্ষার সময় আমরা খুবই দুশ্চিন্তায় থাকি।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: সম্পত্তি লাভের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯২০: মা সারদার মৃত্যু১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের ...বিশদ

07:03:20 PM

একুশে জুলাইয়ের সভাস্থল পরিদর্শনে মুখ্যমন্ত্রী
একুশে জুলাইয়ের মঞ্চে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভাস্থলের প্রস্তুতি পর্ব ...বিশদ

05:54:05 PM

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আন্দোলনকারী শিক্ষকদের বৈঠক, মিলল না রফাসূত্র

05:05:54 PM

ইন্দোনেশিয়া ওপেন: চেন ইউ ফেইকে হারিয়ে ফাইনালে পি ভি সিন্ধু 

04:32:32 PM

শীলা দীক্ষিত প্রয়াত 
প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত। ...বিশদ

04:12:00 PM